Thank you for trying Sticky AMP!!

দেম্বেলের গোলে জয় পেয়েছে বার্সা

‘ভয়ংকর’ দেম্বেলেতে ভরসা রাখছেন জাভি

খলনায়ক থেকে নায়ক!

বার্সেলোনাতে ফরাসি ফুটবলার উসমান দেম্বেলের গল্পটা সম্ভবত এমনই। এক বছর আগে বার্সার সঙ্গে নতুন চুক্তি নিয়ে এই ফুটবলারের সম্পর্ক কম খারাপ হয়নি। ক্লাব দেম্বেলের প্রতি এতটাই ক্ষুব্ধ ছিল যে ফরাসি এই স্ট্রাইকারকে ক্লাব থেকে বেরিয়ে যেতে বলেছিল তারা। তখন বার্সা কোচ জাভি হার্নান্দেজ কোপা দেল রের শেষ ষোলোর ম্যাচে তাঁকে একাদশেই রাখেননি।

এখন অবশ্য গল্পটা ভিন্ন। এক বছর পর দেম্বেলে–জাদুতে কোপা দেল রের সেমি ফাইনালে ওঠার পর কোচ জাভিই বলছেন—দেম্বেলে তাঁর পজিশনে বিশ্বসেরাদের একজন।

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে গতকাল রিয়াল সোসিয়েদকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছে বার্সেলোনা। ম্যাচের একমাত্র গোলটি আসে দেম্বেলের পা থেকে। ম্যাচের দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে জুল কুন্দের পাস থেকে ডান দিক দিয়ে ক্ষিপ্র গতিতে বক্সে ঢুকে জোরালো শটে দলকে এগিয়ে নেন দেম্বেলে। চলতি মৌসুমে এটি দেম্বেলের অষ্টম গোল।

দেম্বেলেকে প্রশংসায় ভাসিয়েছেন জাভি

Also Read: সৌদির লিগ নিয়ে রোনালদোকে সতর্ক করলেন জাভি

শুধু এই গোলই নয়, পুরো ম্যাচেই দেম্বেলে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছেন। তাই তো ম্যাচ শেষে ফরাসি স্ট্রাইকারকে প্রশংসায় ভাসিয়েছেন জাভি, ‘দেম্বেলে অনেক পরিণত হয়েছে। ও ভয়ংকর একজন ফুটবলার। আমরা সব সময়ই বলি, ডি বক্সের মধ্যে ওর বেশি বেশি শট নেওয়া প্রয়োজন। কারণ ওর ওই সামর্থ্য আছে, ও ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে। আমার দেম্বেলের প্রতি বিশ্বাস আছে। ওর সামর্থ্য আছে। আমরা শুধু ওকে আত্মবিশ্বাস দিয়েছি। ও নিজেও খেলাটা উপভোগ করছে, সমর্থকেরাও ওর খেলা উপভোগ করছে। আমার মনে হয় ওর পজিশনে ও অন্যতম সেরা ফুটবলার।’

ম্যাচের প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় রিয়াল সোসিয়েদাদ। ৪০তম মিনিটে সের্হিও বুসকেতসকে বাজে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সোসিয়েদাদের মিডফিল্ডার ব্রাইস মেন্দেস। বার্সেলোনা প্রথমার্ধে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও জালের দেখা পায়নি।

ম্যাচের শেষ দিকে সোসিয়েদাদের সামনে সুযোগ এসেছিল সমতা ফেরানোর। তবে আলেক্সান্দার সোরলর্থ ৬ গজ দূর থেকে শট নিয়েও গোল করতে পারেননি। বার্সা গোলকিপার টের স্টেগানও শেষ দিকের দুটি শট সফলতার সঙ্গেই ফিরিয়ে দিয়েছেন। রিয়াল সোসিয়েদাদ কোচ ম্যাচ শেষে নিজের বিরক্তি লুকাননি, ‘ আমরা বিরক্ত, কারণ আমরা সেমিফাইনালে যেতে চেয়েছিলাম। ১০ জন নিয়েও আমরা অনেক গুলো সুযোগ তৈরি করেছিলাম।’

Also Read: হেলিকপ্টারে করে গিয়ে জয় নিয়ে ফিরল বার্সা