Thank you for trying Sticky AMP!!

হেতাফের বিপক্ষে ১–০ ব্যবধানে জিতেছিল রিয়াল মাদ্রিদ

লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে অভিযোগ, কাটা যেতে পারে পয়েন্ট

এবারের লা লিগা থেকে রিয়াল মাদ্রিদের পাওয়ার নেই তেমন কিছুই। এরই মধ্যে শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা। বাকি ৪ ম্যাচে রিয়ালের সর্বোচ্চ অর্জন হতে পারে দ্বিতীয় স্থান ধরে রাখা।

তবে লিগ রানার্সআপ হওয়ার ক্ষেত্রে আচমকাই ‘উটকো ঝামেলা’ এসে হাজির রিয়ালের সামনে। গত শনিবার হেতাফের বিপক্ষে ১-০ ব্যবধানে জেতা ম্যাচটি উল্টো ৩-০ ব্যবধানের হারে পরিণত হতে পারে। সে ক্ষেত্রে তিন পয়েন্ট কাটা গিয়ে আতলেতিকো মাদ্রিদের পেছনে পড়ে যাবে কার্লো আনচেলত্তির দল।

রিয়ালের জন্য পয়েন্ট কাটা যাওয়ার শঙ্কাটি তৈরি হয়েছে হেতাফের অভিযোগের কারণে। ইএসপিএন জানিয়েছে, ১৪ মে অনুষ্ঠিত হেতাফে-রিয়াল মাদ্রিদ ম্যাচ নিয়ে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফএফএফ) কমপিটিশন কমিশনে অভিযোগ করেছে হেতাফে। ক্লাবটির অভিযোগ, ম্যাচে ‘অযোগ্য খেলোয়াড়’ খেলিয়েছে রিয়াল। ম্যাচের ৮৪ মিনিটে মার্কো আসেনসিওর বদলি হিসেবে আলভারো ওদরিওজোলাকে নামালেও আসেনসিওকে তোলা হয়নি।

আসেনসিওকে বদলি করা নিয়ে হেতাফের অভিযোগ

ম্যাচের ভিডিও ফুটেজে দেখা গেছে, চতুর্থ রেফারি ওদরিওজোলাকে নামানোর সময় আসেনসিওকে ডেকে পাঠান। ওদরিওজোলা নেমে যাওয়ার পরপর আসেনসিও উঠে যাওয়ার পথে ছিলেন। কিন্তু রেফারি তাঁকে শেষ মুহূর্তে থামিয়ে দেন। এদুয়ার্দো কামাভিঙ্গা পায়ে চোট পাওয়ায় তাঁকেই তুলে নেন আনচেলত্তি। ম্যাচে এটি ছিল রিয়ালের পঞ্চম বদলি। আসেনসিও শেষ বাঁশি পর্যন্ত মাঠেই কাটান।

হেতাফের অভিযোগ, ওদরিওজোলা মাঠে নামার মাধ্যমে ‘সাবস্টিটিউশন’ কার্যকর হয়ে গেছে। আসেনসিওর বাকি সময়ে খেলা নিয়মানুযায়ী ছিল না।

Also Read: পিএসজিতে অস্থিরতার সুযোগ নিয়ে আবারও এমবাপ্পে–অভিযানে নামবে রিয়াল

হেতাফের আনুষ্ঠানিক অভিযোগের বিষয়টি এরই মধ্যে রিয়াল মাদ্রিদকে জানানো হয়েছে। এ বিষয়ে জবাব দিতে বলা হয়েছে মাদ্রিদের ক্লাবটিকে। একটি সূত্র ইএসপিএনকে জানায়, প্রাথমিকভাবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে অভিযোগ করতে আগ্রহী ছিল না হেতাফে।

তবে পয়েন্ট তালিকার ১৮ নম্বরে থাকা দলটি পরে সিদ্ধান্ত পরিবর্তন করে। এ ক্ষেত্রে অবনমন এড়ানোর সম্ভাবনা কাজে লাগানোর কথা ভেবেছে ক্লাবটি। ১৮ নম্বরে থাকা হেতাফের পয়েন্ট ৩৪ ম্যাচে ৩৪। অবনমন থেকে এক ধাপ ওপরে থাকা ভায়াদোলিদের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টের।

Also Read: পগবা, হ্যাজার্ড থেকে গ্রিজমান—দলবদলের ‘সাদা হাতি’রা

আরএফএফএফের কমপিটিশন কমিশন হেতাফের পক্ষে রায় দিলে ৩-০ ব্যবধানে জয় পাবে দলটি, পয়েন্ট যোগ হবে ৩টি। যা হেতাফের জন্য অবনমন এড়াতে যথেষ্ট হয়ে যাবে। বিপরীতে জেতা ম্যাচের ফল পাল্টে হার হওয়ায় পয়েন্ট তালিকার তিনে নেমে যেতে পারে রিয়াল। ৩৪ ম্যাচ শেষে লস ব্লাঙ্কোসদের পয়েন্ট ৭১, সমান ম্যাচে আতলেতিকোর পয়েন্ট ৬৯।

কয়েক দিনের মধ্যে হেতাফের অভিযোগের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

Also Read: মেসি থেকে বেনজেমা, জুনের শেষেই ‘স্বাধীন’ যাঁরা