Thank you for trying Sticky AMP!!

মেসিকে ফেরাতে মরিয়া বার্সা

‘প্যারিসে তারা মেসিকে দুয়ো দেয়, আর এখানে আমরা তাকে ভালোবাসি’

দলবদলের দিন যত এগিয়ে আসছে, আলোচনার তুঙ্গে উঠছে লিওনেল মেসির দলবদল–প্রসঙ্গ। মেসির ভবিষ্যৎ কোথায় হবে, তা নিয়ে চলছে নানা জল্পনাকল্পনাও। এক দিকে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে ধোঁয়াশা, অপর দিকে চলছে তাঁকে কিনতে আল–হিলাল, ইন্টার মায়ামি ও বার্সেলোনার ত্রিমুখী লড়াই। সব মিলিয়ে ফুটবল দুনিয়ায় আগামী কয়েক দিন মেসির ভবিষ্যৎ প্রসঙ্গই যে আলোচনার শীর্ষে থাকবে, তা বলাই বাহুল্য।

শুরুতে তাঁকে কেনার দৌড়ে সৌদি ক্লাব আল–হিলাল ও এমএলএসের ক্লাব ইন্টার মায়ামি থাকলেও পরে মেসিকে ফিরিয়ে নেওয়ার দৌড়ে নামে বার্সেলোনাও। আর বার্সা আসার পর দৃশ্যপট এখনো পুরোপুরি বদলে গেছে। বার্সা কোচ জাভি হার্নান্দেজ ও ক্লাবের সহসভাপতি রাফা ইয়সতের সাম্প্রতিক মন্তব্যই বলে দিচ্ছে তাঁরা এখন কতটা মরিয়া।

Also Read: মেসিকে আনতে যা করবে বার্সেলোনা

বার্সা নাকি এরই মধ্যে মেসিকে আনার ছকও কষতে শুরু করেছে। এবার বার্সার সাবেক সভাপতি জোয়ান গাসপার্টও মেসিকে বার্সায় ফিরে আসার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি মেসি পিএসজিতে কতটা খারাপ আছেন, তা–ও মনে করিয়ে দিয়েছেন গাসপার্ট, ‘যদি সে অর্থনৈতিক কারণকে সামনে রেখে বিবেচনা করে, তবে নিশ্চিতভাবে আরও ভালো প্রস্তাব পাবে। কিন্তু সে যদি হৃদয় দিয়ে বিবেচনা করে, তবে পৃথিবীতে বার্সেলোনার চেয়ে আপন করে তাকে আর কেউ চাইবে না।’

মৌসুম শেষেই পিএসজি ছেড়ে যেতে পারেন মেসি

২০০০ সালের জুলাই থেকে ২০০৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বার্সেলোনার সভাপতির দায়িত্ব পালন করেছেন গাসপার্ট। তিনি নিজের বক্তব্যে মেসিকে প্যারিসে দুয়ো শোনার কথাও মনে করিয়ে দিয়েছেন।

Also Read: মেসির বাসার দরজা ভেঙে ঢোকার চেষ্টা দুই চোরের

তিনি বলেছেন, ‘প্যারিসে ওরা তাকে দুয়ো দেয়। আর এখানে আমরা তাকে ভালোবাসি। সে এখানে তার ক্যারিয়ার শেষ করতে পারে এবং সারা জীবন এই ক্লাবে থেকে যেতে পারে। এর সঙ্গে অর্থের কোনো সম্পর্ক নেই। ক্লাব এখন তার সেরা অবস্থায় নেই। কিন্তু এখন তার হাতে অনেক বিকল্প আছে।’