Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনায় লেভানডফস্কির গোল হয়ে গেছে ২৪টি

মেসি–সুয়ারেজের পর লেভা, রোনালদোর পরেও লেভা

একটিই গোল করেছেন রবার্ট লেভানডফস্কি। রোববার রাতে ক্যাম্প ন্যুতে কাদিজের বিপক্ষে বার্সেলোনা জিতেছে ২-০ ব্যবধানে। সের্হি রবার্তো এগিয়ে দেওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে বার্সাকে দ্বিতীয় গোলটি এনে দেন রবার্ট লেভানডভস্কি

এই এক গোলে বার্সেলোনায় লিওনেল মেসি আর লা লিগায় ক্রিস্টিয়ানো রোনালদোর মাইলফলক স্পর্শ করেছেন লেভা। এটি ছিল এবারের লা লিগায় তাঁর ১৫তম গোল। এই মৌসুমে বায়ার্ন মিউনিখ থেকে আসা পোলিশ স্ট্রাইকার ১৫ গোলের মাইলফলক ছুঁয়েছেন মাত্র ১৯ ম্যাচে। ফুটবল পরিসংখ্যান নিয়ে কাজ করা অপটার তথ্য বলছে, একুশ শতকে লা লিগায় এটি দ্বিতীয় দ্রুততম ১৫ গোলের ঘটনা।

Also Read: টানা জয়ের রেকর্ড ছুঁয়ে রিয়ালের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে গেল বার্সা

২০০৯-১০ মৌসুমে দ্রুততম রেকর্ডটি গড়েছিলেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া পর্তুগিজ তারকা ১৫তম গোলটি পেয়ে যান প্রথম ১৭ ম্যাচেই।

লা লিগায় ১৯ ম্যাচে ১৫ গোল করেছেন লেভানডফস্কি

লা লিগায় ১৫ গোলের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে ৫টি, স্প্যানিশ সুপারকোপায় ২টি এবং কোপা দেল রেতে ২টি গোল করেছেন লেভানডভস্কি। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে তাঁর গোল সংখ্যা দাঁড়িয়ছে ২৪-এ।

বার্সেলোনার হয়ে লিওনেল মেসি ছাড়া আর একজন খেলোয়াড়ই এক মৌসুমে ২৪ গোল করতে পেরেছেন। ২০১৮-১৯ মৌসুমে যা করেছেন লুইস সুয়ারেজ। এবার নিজের প্রথম মৌসুমে ২৯ ম্যাচেই রেকর্ডটি ছুঁয়ে ফেললেন ৩৪ বছর বয়সী লেভা।

Also Read: রিয়ালে খেলার স্বপ্ন দেখা লেভা যে কারণে বার্সায় নাম লেখালেন

দুটি কীর্তি গড়া ম্যাচটির আগে লেভাকে নিয়ে দুশ্চিন্তায় ছিলেন বার্সেলোনা সমর্থকেরা। সর্বশেষ ছয়টি অ্যাওয়ে ম্যাচে ৫ গোল করলেও ক্যাম্প ন্যুর শেষ ৬ ম্যাচে গোল করতে পারেননি একটিও। গোল ছিল না সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৩ ম্যাচেও।

সব ‘খরা’ই কাটিয়ে দিলেন কাদিজের বিপক্ষে এক গোলে। স্পর্শ করলেন দারুণ দুটি মাইলফলকও।