Thank you for trying Sticky AMP!!

গার্দিওলাকে ‘শাটআপ’ বলে ধমক ডি ব্রুইনার

ম্যাচের মধ্যেই গার্দিওলাকে ‘শাটআপ’ বলে ধমক ডি ব্রুইনার

ইউরোপীয় ফুটবলে নিজেদের সেরা রাতটি কাল কাটিয়েছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার অসাধারণ কৌশল দারুণভাবে মাঠে প্রয়োগ করে পরাক্রমী রিয়াল মাদ্রিদকে রীতিমতো উড়িয়ে দিয়েছে তারা। প্রথম লেগে রিয়ালের মাঠে ১–১ গোলে ড্র করে নিজেদের মাঠে এসে স্কোরলাইন ৪–০! দুই লেগ মিলিয়ে গোল পার্থক্যটা ৫–১! নিখুঁত খেলায় জ্যাক গ্রিলিশ, কেভিন ডি ব্রুইনা, বেনার্দো সিলভারা মুগ্ধ করেছেন ফুটবলপ্রেমীদের। প্রতিপক্ষকে কীভাবে উড়িয়ে দিয়ে জেতা যায়, তার ধ্রুপদি উদাহরণ হয়েই থাকবে ম্যাচটি। কিন্তু এ ম্যাচের মধ্যেই একটা ঘটনা জন্ম দিয়েছে আলোচনার।

আরএমসি স্পোর্টস জানিয়েছে, ম্যাচের উত্তেজনার একপর্যায়ে ডি ব্রুইনা কোচ গার্দিওলাকে ‘শাটআপ’ বলেন। তবে ঘটনাটা কোনো বিরূপ প্রভাব ফেলেনি তাঁদের সম্পর্কে।

কী প্রসঙ্গে ডি ব্রুইনা ‘শাটআপ’ বলেছেন গার্দিওলাকে? ম্যাচের এক পর্যায়ে ডাগআউট থেকে উঠে এসে টাচ লাইনের ওপর দাঁড়িয়ে গার্দিওলা বেলজিয়ান ফুটবলারকে চিৎকার করে বলছিলেন, ‘বল বাড়াও, বল বাড়াও।’ এ সময় ডি ব্রুইনা কোচের ওপর বিরক্ত হয়ে হাত নাড়িয়ে তাঁকে থামতে বলেন। ঘটনাটি ধরা পড়েছে টেলিভিশন সম্প্রচারেও।

Also Read: গার্দিওলার ‘পুতুল নাচ’ ও সিটির শেষ ধাপ পেরোনোর অপেক্ষা

গার্দিওলার চোখে ম্যানচেস্টার সিটির ‘গুরুত্বপূর্ণ খেলোয়াড়’ ডি ব্রুইনা

ম্যাচের শেষে স্প্যানিশ টেলিভিশন চ্যানেল মুভিস্টার গার্দিওলার কাছে জানতে চেয়েছিল ওই মুহূর্তটি সম্পর্কে। তিনি অবশ্য পুরো বিষয়টিকেই ‘স্বাভাবিক’ বলে হালকা করেছেন।

গার্দিওলা বলেন, ‘আমরা তখন ২–০ গোলে এগিয়ে। কিন্তু দলের খেলোয়াড়েরা সবকিছুতেই কেমন যেন একটু তাড়াহুড়া করছিল। বিরতির ঠিক পরপরই গুন্দোয়ান বল হারায়। কেভিনও (ডি ব্রুইনা) অযথাই তিনবার বলের দখল হারিয়েছিল। এই সময় তাড়াহুড়া করার কিছু নেই। এর বাইরে আমরা ম্যাচটা ভালোই খেলেছি।’

Also Read: পুরোনো হিসাব মেটাতে রিয়ালকেই চেয়েছিলেন ১০০তম জয় পাওয়া গার্দিওলা

মাঠ থেকে উঠে যাওয়ার সময় ‘শাট আপ’ ধমক ভুলে ডি ব্রুইনাকে এভাবেই বরণ করে নেন গার্দিওলা

দুর্দান্ত একটা মৌসুমের শেষ প্রান্তে দাঁড়িয়ে এখন ‘ট্রেবল’ জয়ের স্বপ্ন দেখছে গার্দিওলা–ডি ব্রুইনাদের ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে আর একটি ম্যাচ জিতলেই হ্যাটট্রিক শিরোপা জিতবে সিটি। ফাইনালে এরই মধ্যে উঠে অপেক্ষা তাদের এফএ কাপ জয়েরও। ২০২১ সালের পর আবারও কাল চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করল সিটি রিয়াল মাদ্রিদকে দুই লেগে ৫–১ ব্যবধানে পেছনে ফেলে। প্রিমিয়ার লিগের কোনো দল এর আগে সর্বশেষ ‘ট্রেবল’ জিতেছিল ১৯৯৯। সেটি ম্যানচেস্টার ইউনাইটেড।