Thank you for trying Sticky AMP!!

পিএসজিতে কি থাকছেন না মেসি

মেসিকে দলে ভেড়ানো নিয়ে যা বললেন ইন্টার মায়ামি কোচ

অনেক দিন ধরে মেসিকে নিয়ে এমএলএস ক্লাব ইন্টার মায়ামির আগ্রহের কথা শোনা যাচ্ছিল। মায়ামি নাকি এমএলএসের ইতিহাসে সর্বোচ্চ বেতন দিয়ে মেসিকে পেতে চায়। মেসিকে ঘিরে মায়ামির আগ্রহ যে শুধুই গুঞ্জন নয়, সেটাই স্বীকার করলেন ইন্টার মায়ামির কোচ ফিল নেভিল। শুধু মেসি নয়, মায়ামি দলে ভেড়াতে চায় বার্সেলোনায় খেলা মেসির পুরোনো সতীর্থ সের্হিও বুসকেতসকেও।

চলতি বছরের জুনেই মেসির সঙ্গে পিএসজির দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফরাসি ক্লাবটি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের চুক্তি নবায়ন করতে চায়—এটা শোনা যাচ্ছে বিশ্বকাপের পর থেকেই। বেশ কয়েকবার মেসির সঙ্গে পিএসজির এ নিয়ে আলোচনাও হয়েছে এ ব্যাপারে। কিন্তু অগ্রগতি তেমন একটা হয়নি।

Also Read: নাদালের কথায় ‘ভাষাহীন’ মেসি

বরং শোনা যাচ্ছে, নতুন প্রস্তাবিত চুক্তি নাকি মেসির পছন্দ হয়নি। এমন পরিস্থিতিতে মেসি পিএসজি ছাড়লে তাঁর গন্তব্য কোথায়? এমন একটা আলোচনা চলছে। সেই আলোচনাতেই শোনা যাচ্ছে মায়ামির নাম। মেসির মতোই জুনেই বার্সার সঙ্গে চুক্তি শেষ হবে বুসকেতসের।

জুনেই বার্সার সঙ্গে চুক্তি শেষ হবে বুসকেতসের

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে এই দুই ফুটবলারকে দলে ভেড়ানো প্রসঙ্গে নেভিল বলেছেন, ‘মেসি ও বুসকেতসকে দলে ভেড়ানোর বিষয়ে আমাদের আগ্রহ নিয়ে আলোচনা শোনা যাচ্ছে চারপাশে। আমি অবশ্য সেটা অস্বীকার করব না, সেটাকে মিথ্যাও বলব না। আমরা বিশ্বের সেরা ফুটবলারদেরই দলে নিতে চাই। মেসি ও বুসকেতস—দুজনই সাম্প্রতিককালের অন্যতম সেরা দুই ফুটবলার। তারা দুজনই গ্রেট ফুটবলার, যারা এখনো এই ক্লাবের জন্য লাভজনক।’

Also Read: মার্তিনেজের চোখে বিশ্বকাপ ফাইনালের সেরা মেসি নন

২০২১ সালে মায়ামির দায়িত্ব নেন ফিল নেভিল। সেই থেকেই বিশ্বের সেরা ফুটবলারদের দলে ভেড়ানোর দিকে চোখ ছিল এই ক্লাবটির, ‘যখন থেকেই আমি মায়ামিতে যোগ দিয়েছি, বিশ্বের সেরা ফুটবলারদের সঙ্গেই আমরা যোগাযোগ করেছি। সের্হিও রামোস, দানি আলভেস, রবার্ট লেভানডফস্কি, উইলিয়ান, ফাব্রিগাস, লুইস সুয়ারেজ—এদের সবাইকেই তো আপনারা মনে করতে পারেন।’

মায়ামি নাকি মেসিরও পছন্দের জায়গা। একাধিকবার এই শহরটিতে মেসিকে পরিবার নিয়ে ছুটি কাটাতে দেখা গেছে। তবে এই মুহূর্তে ইউরোপের শীর্ষ স্তরের ফুটবল ছেড়ে মেসি মায়ামিতে যাওয়ার সিদ্ধান্ত নেন কি না, সেটাই দেখার অপেক্ষা।