Thank you for trying Sticky AMP!!

আইএসের হুমকির সেই পোস্টার

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে হামলার হুমকি আইএসের

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের সব ম্যাচের ভেন্যুতে হামলার হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএস। কর্তৃপক্ষ হুমকি সম্পর্কে সচেতন আছে। কিন্তু পরিস্থিতি বিবেচনা করে তাদের মনে হয়েছে, সতর্কতা জারি করার কারণ নেই।

চ্যাম্পিয়নস লিগে আইএসের হুমকির খবরটি প্রথম প্রকাশ করেছে মার্কা। এরপর স্পেনের আরও কিছু সংবাদমাধ্যম খবরটি দিয়েছে। সংবাদমাধ্যমের দাবি, এ সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের চারটি ম্যাচ যে দেশগুলোতে হবে, সেই তিন দেশ ইংল্যান্ড, ফ্রান্স ও স্পেনের কর্তৃপক্ষ আইএসের হুমকির খবরটি পেয়েছে। কিন্তু তিন দেশের সরকারেরই বিশ্বাস, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণেই আছে।

Also Read: রিয়াল–সিটি ম্যাচ যেন হ্যারি পটার–লর্ড ভল্ডেমর্ট লড়াই

আইএসের বার্তা প্রচারকারী সংগঠন আল–আজাইম চ্যাম্পিয়নস লিগে হামলার হুমকির বিষয়টি আজ সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জানায়। আইএসের পক্ষ থেকে তারা পোস্টারের মতো একটি ছবি প্রকাশ করে এক্সসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সেখানে কালো পোশাক পরে একে-৪৭ রাইফেল নিয়ে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে এ সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের চারটি ভেন্যুর নাম লেখা—এমিরেটস স্টেডিয়াম, পার্ক দে প্রিন্সেস, মেত্রোপলিতানো অ্যারেনা ও সান্তিয়াগো বার্নব্যু। ছবিটির ওপরে একটি ক্যাপশনও লেখা আছে, ‘সবাইকে হত্যা করো।’

Also Read: সবচেয়ে দামি স্কোয়াড ম্যানচেস্টার সিটির, রিয়াল তৃতীয়

লন্ডনে আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে আজ হবে আর্সেনাল-বায়ার্ন ম্যাচ। একই রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। অন্য দুটি ম্যাচ আগামীকাল। স্পেনের ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে আতলেতিকো মাদ্রিদের অতিথি হয়ে যাবে বরুসিয়া ডর্টমুন্ড আর পিএসজির মাঠ পার্ক দ্য প্রিন্সেসে যাবে বার্সেলোনা।

কে জানে, এই হুমকি কি শুধুই দেওয়ার জন্য দেওয়া, নাকি ভয়ংকর কিছু ঘটতে চলেছে! ফুটবল–বিশ্ব চাইবে, ফুটবলের রোমাঞ্চে এমন কোনো অনাকাঙ্ক্ষিত কিছু না ঘটে।

Also Read: আবারও ম্যান সিটি-মাদ্রিদ, আবারও নিয়ন্ত্রণ-স্বাধীনতার দ্বন্দ্ব