Thank you for trying Sticky AMP!!

মেসি কি পিএসজিতে থাকবেন

পিএসজির সঙ্গে নতুন চুক্তির জন্য যে ‘শর্ত’ দিলেন মেসি

লিওনেল মেসির সঙ্গে পিএসজির নতুন চুক্তির সর্বশেষ অবস্থা কী? ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসার পর দলটির সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছিল আর্জেন্টাইন তারকার। সেই চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে এই জুনেই। গত ডিসেম্বরে বিশ্বকাপ জয়ের পর পিএসজি জানিয়েছিল, মেসির সঙ্গে খুব দ্রুতই চুক্তি নবায়ন করবে। কিন্তু এরপর চার মাস কেটে গেলেও নতুন চুক্তি হয়নি।

মেসি নাকি পিএসজির সঙ্গে নতুন চুক্তি নিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি, এমন কথাই এত দিন ধরে শোনা যাচ্ছে। আরও কিছু ব্যাপারে পিএসজির সঙ্গে মেসির মিলছে না। সে কারণেই চুক্তির ব্যাপারটি এগোচ্ছে না। এদিকে ফরাসি পত্রিকা লা পেরিসিয়েন জানাচ্ছে, নতুন চুক্তিতে মেসি যে বেতন চেয়েছেন, সেটিই নাকি দিতে চাচ্ছে না পিএসজি।

বিশ্বকাপ জয়ের পর পিএসজিতে বেতন বাড়াতে চান মেসি

লা পেরিসিয়েন জানাচ্ছে, গতকাল মেসির বাবা হোর্হে মেসি, যিনি ছেলের এজেন্ট হিসেবে কাজ করেন, পিএসজিকে জানিয়েছেন, ২০২২ বিশ্বকাপ জয়ের ব্যাপারটি নতুন চুক্তির সময় মাথায় নেওয়া উচিত। বিশ্বকাপজয়ী মেসির জন্য তিনি বেতন বাড়ানোর কথাই বলেছেন।

Also Read: ‘মেসি যেখানে খুশি যেতে পারে, তাতে আমার কী!’

এদিকে পিএসজি মেসির বেতন বাড়াতে চায় না। গত দুই মৌসুমে যে বেতনে মেসি খেলেছেন, তারা রাখতে চায় সেটিই। পত্রিকাটি জানিয়েছে, ঠিক এই জায়গাতেই আটকে আছে পিএসজি ও মেসির চুক্তি নবায়নের সব আলোচনা।

Also Read: সৌদিদের বিশ্বাস, মেসি তাদের ওখানেই যাবে

এদিকে সৌদি আরবের ক্লাব আল–হিলাল মেসিকে ৪০ কোটি ডলারের অকল্পনীয় এক প্রস্তাব দিয়েছে। যেটি গ্রহণ করলে অনায়াসেই মেসি পরিণত হবেন খেলাধুলার ইতিহাসেরই সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ক্রীড়াবিদে। জানুয়ারিতে ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের আরেক ক্লাব আল–নাসরে যোগ দিয়েছেন ২০ কোটি ডলার পারিশ্রমিকের বিনিময়ে। তিনি এই মুহূর্তে ক্রীড়া ইতিহাসের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ক্রীড়াবিদ।

সৌদি আরবের আল হিলাল মেসিকে ৪০ কোটি ডলারের অকল্পনীয় এক প্রস্তাব দিয়েছে

হোর্হে মেসি এই মুহূর্তে পিএসজির সঙ্গে আল–হিলালের চুক্তিকেই দর–কষাকষির অনুষঙ্গ বানিয়েছেন। তাঁর সাফকথা, মেসি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। বিশ্বকাপে মেসির নৈপুণ্য ছিল দুর্দান্ত। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে তাঁর ভূমিকা অসাধারণ। যেখানে সৌদি আরবের একটি ক্লাব ৪০ কোটি ডলার নিয়ে বসে আছে, সেখানে পিএসজির কাছ থেকে প্রত্যাশিত বেতন তো মেসি পেতেই পারেন।

জুনেই পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির

মেসির তরফ থেকে পিএসজিতে তাঁর বাড়তি বেতন চাওয়ার কথাটি অস্বীকারই করা হয়েছে। বলা হয়েছে, তিনি পিএসজির পরবর্তী মৌসুমের পরিকল্পনা নিয়েই ভাবছেন। এদিকে পিএসজির সঙ্গে নতুন চুক্তি না হলে মেসির জন্য বার্সেলোনায় ফেরার দরজাও উন্মুক্ত। তবে সেখানেও বেতনের ব্যাপারটি নিশ্চিত করেই যেতে চান বিশ্বকাপজয়ী অধিনায়ক। বার্সেলোনাও মেসিকে ফেরানোর সম্ভাব্য সব পথই খতিয়ে দেখছে।