Thank you for trying Sticky AMP!!

থাইল্যান্ডের বিপক্ষে জয়ের পর বাংলাদেশ কাবাডি দল

যুব বিশ্বকাপ কাবাডিতে শুভসূচনা করেও বাংলাদেশের হতাশা

ফাইনালে খেলার আশা নিয়ে দ্বিতীয় যুব বিশ্বকাপ কাবাডিতে খেলতে গেছে বাংলাদেশ। শুরুটা হয়েছে জয় দিয়েই। ইরানের উর্মিয়া শহরে আজ বাংলাদেশ দল প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে পেয়েছে বড় জয়, ব্যবধান ৬৯-৪৩ পয়েন্ট। প্রথমার্ধে ৩৪-১৯। দুই অর্ধ মিলিয়ে তিনটি লোনা (প্রতিপক্ষকে অলআউট করা) পেয়েছে বাংলাদেশ। থাইল্যান্ড তেমন লড়াই করতে পারেনি।

Also Read: অভিষেক বচ্চনের দলের কোচ স্বপ্ন দেখাচ্ছেন বাংলাদেশকে

২০১৯ সালে প্রথম যুব বিশ্বকাপ কাবাডিতে ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। সেবার অবশ্য ভারত খেলেনি। এবার ‘সি’ গ্রুপে থাইল্যান্ড ছাড়াও বাংলাদেশের সঙ্গী ভারত। আগামীকাল দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দল মুখোমুখি হবে ভারতের।

১২ জাতির অনূর্ধ্ব-২০ এই টুর্নামেন্টে চার গ্রুপ থেকে দুটি করে দল যাবে শেষ আটে। আজ প্রথম ম্যাচ জেতায় পরের রাউন্ডে এক পা বাড়িয়েই দিয়েছে বাংলাদেশ। বড় কোনো অঘটন না হলে থাইল্যান্ডের বিদায় প্রায় নিশ্চিতই। তাদের পক্ষে ভারতকে হারানো অনেক কঠিন।

পরের রাউন্ডে যাওয়া প্রায় নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ কাবাডি দল

বাংলাদেশ দল গ্রুপের রানার্সআপ হয়ে শেষ আটে উঠলে খেলা পড়বে ‘এ’ গ্রুপের সম্ভাব্য চ্যাম্পিয়ন ইরানের সঙ্গে। ইরানের মতো দলের সঙ্গে জেতার সম্ভাবনা খুবই কম বাংলাদেশের। তার অর্থ পদক জয়ের সুযোগ নেই বললেই চলে।

Also Read: রোমাঞ্চ ছড়িয়ে চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভ

Also Read: আর্জেন্টিনার কাবাডি দল আসছে ঢাকায়

বাংলাদেশের মূল জাতীয় কোচ আবদুল জলিল আজ প্রথম আলোকে সেই হতাশার কথাই বললেন, ‘গ্রুপিংয়ে আমরা মার খেয়ে গেলাম। ভারতের গ্রুপে পড়ায় আমাদের রানার্সআপই হতে হবে। অন্য গ্রুপে থাকলে ভালো হতো, আমরা পদক পেতে পারতাম। সেমিফাইনালে উঠলেই পদক। কিন্তু মনে হচ্ছে না বাংলাদেশ দল সেমিফাইনালে উঠতে পারবে। গতবার উঠেছিলাম ভারত না থাকায়।’

এবারের টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে খেলছে ইরান, চায়নিজ তাইপে, উগান্ডা। ‘ডি’গ্রুপে পাকিস্তান, নেপাল, জর্জিয়া।