Thank you for trying Sticky AMP!!

এই মাঠেই হবে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল

লিসবনে নয়, চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ইস্তাম্বুলেই

আরও একবার তুরস্কের শহর ইস্তাম্বুল থেকে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল সরিয়ে নেওয়া হতে পারে বলে খবর ছেপেছে ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল। কিন্তু উয়েফা খবরটি উড়িয়ে দিয়ে বলেছে, এমন কোনো আলোচনাই করেনি তারা। ইস্তাম্বুল চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজনের জন্য অপেক্ষা করে আছে সেই ২০২০ সাল থেকে। কিন্তু মহামারি করোনার প্রাদুর্ভাবে সেই ফাইনালের আয়োজন এখনো হয়ে ওঠেনি তাদের।

২০২১ সালেও তুরস্কে করোনা পরিস্থিতি খারাপ থাকায় ইস্তাম্বুল থেকে সরিয়ে নেওয়া হয় ফাইনাল। দুবারই বদলি ভেন্যু হিসেবে ছিল পর্তুগালের দুই প্রধান শহর। ২০২০ সালে লিসবন ও ২০২১ সালে পোর্তোয় হয়েছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

Also Read: চ্যাম্পিয়নস লিগ ফাইনাল কি ইস্তাম্বুল থেকে লিসবনে যাচ্ছে

আগামী ১০ জুন চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ফাইনালের ভেন্যু চূড়ান্ত হয়ে আছে ইস্তাম্বুল। এর মধ্যেই গতকাল ভেন্যু সরিয়ে নেওয়া হতে পারে বলে খবরটি ছেপেছে ডেইলি মেইল। সম্ভাব্য ভেন্যু হিসেবে তারা লিখেছে পর্তুগালের রাজধানী লিসবনের নাম।

চ্যাম্পিয়নস লিগ ট্রফি

এবার ভেন্যু বদলের কারণ করোনা নয়, তুরস্কের রাজনৈতিক পরিস্থিতি। এই শঙ্কায় উয়েফা নাকি এরই মধ্যে আবার পর্তুগিজ ফুটবল-সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। এখনো পর্যন্ত ইস্তাম্বুল ভেন্যু হিসেবে ঠিক থাকলেও রাজনৈতিক পরিস্থিতি যদি খারাপের দিকে যায়, তাহলে বিকল্প ভেন্যু প্রস্তুত রাখতে চায় উয়েফা। বিষয়টি মাথায় রেখেই উয়েফা আগাম আলোচনা শুরু করেছে বলে লিখেছে পত্রিকাটি।

Also Read: পিএসজিকে ধুয়ে দিলেন তেভেজ

ডেইলি মেইলের এ খবর উড়িয়ে দিয়ে উয়েফা এক বিবৃতিতে জানিয়েছে, ‘২০২৩ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল সূচি অনুযায়ী ইস্তাম্বুলেই হবে। উয়েফা এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করছে। কোনো রাজনৈতিক দল, সরকার বা জাতীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে ভেন্যু পরিবর্তনের ব্যাপারে আমাদের আলোচনা হয়নি।’

Also Read: মেসির নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পিএসজি, খেলবেন আগামীকাল

রোববার তুরস্কে প্রেসিডেন্ট নির্বাচন। বিশ্লেষকেরা বলছেন, রিসেপ তাইয়েপ এরদোয়ান যদি এবার ক্ষমতা থেকে ছিটকে পড়েন, তাহলে দেশটিতে রাজনৈতিক অস্থিরতা দেখা দেওয়ার শঙ্কা আছে।