Thank you for trying Sticky AMP!!

ফটো ক্যারোসেলে গানের সুর যুক্ত করার সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামের ফটো ক্যারোসেলে গানের সুর যোগ করা যাবে

ইনস্টাগ্রামের ফটো ক্যারোসেল সুবিধায় একই পোস্টে সর্বোচ্চ ১০টি ছবি পোস্ট করা যায়। আর তাই ব্যবহারকারীরা ফটো ক্যারোসেলের মাধ্যমে নির্দিষ্ট অনুষ্ঠানের ছবি একসঙ্গে প্রকাশ করেন। জনপ্রিয় এ সুবিধার মানোন্নয়নে ফটো ক্যারোসেলে গানের সুর যুক্ত করার সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা চালুর ফলে ইনস্টাগ্রামের রিলস ও স্টোরিজ অপশনের মতো ফটো ক্যারোসেলেও গানের সুর যুক্ত করা যাবে।

ইনস্টাগ্রামে এত দিন আলাদা আলাদা ছবিতে গান যোগ করা যেত। নতুন এ সুবিধা চালুর ফলে ফটো ক্যারোসেলের মাধ্যমে একসঙ্গে একাধিক ছবির পোস্টে গানের সুর ব্যবহার করা যাবে। ফলে ব্যবহারকারীরা গানের সুর শুনতে শুনতে ফটো ক্যারোসেলে থাকা বিভিন্ন ছবি দেখতে পারবেন। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন বলে জানিয়েছে ইনস্টাগ্রাম।

Also Read: ইনস্টাগ্রাম পোস্টে মন্তব্য নিয়ন্ত্রণ করবেন যেভাবে

যৌথভাবে পোস্ট, রিলস ও ফটো ক্যারোসেল প্রকাশের সুযোগও চালু করেছে ইনস্টাগ্রাম। এ সুবিধা চালুর ফলে সর্বোচ্চ তিনজন ব্যক্তি যৌথভাবে পোস্ট, রিলস ও ফটো ক্যারোসেল প্রকাশ করতে পারবেন। তিনজনের অ্যাকাউন্ট প্রোফাইল গ্রিডে এসব পোস্ট, রিলস ও ফটো ক্যারোসেল দেখা যাবে। এর ফলে তিনজনের অ্যাকাউন্ট অনুসরণকারীরা (ফলোয়ার) আলাদাভাবে পোস্ট, রিলস ও ফটো ক্যারোসেলগুলো দেখতে পারবেন। প্রাইভেট ও পাবলিক উভয় ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেই এ সুবিধা ব্যবহার করা যাবে।
সূত্র: দ্য ভার্জ

Also Read: ইনস্টাগ্রামের রিলস ভিডিও নির্মাতাদের জন্য সুখবর