Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপ

অন্য কেউ লগইন করলেই সতর্ক করবে হোয়াটসঅ্যাপ

অ্যাকাউন্ট নিরাপদ রাখতে ‘লগইন অ্যাপ্রুভাল’ সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ। এ সুবিধা চালু হলে অন্য স্মার্টফোন বা কম্পিউটার থেকে কারও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রবেশ করতে গেলেই অ্যাকাউন্ট ব্যবহারকারীকে সতর্ক বার্তা পাঠাবে হোয়াটসঅ্যাপ। বার্তায় লগইনের জন্য সম্মতি না দিলে হ্যাকাররা অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবেন না। ফলে সাইবার হামলা সম্পর্কে জানার পাশাপাশি অ্যাকাউন্টও নিরাপদ থাকবে।

Also Read: কম ইন্টারনেট খরচে হোয়াটসঅ্যাপ ব্যবহারের উপায়

ফোন নম্বর কাজে লাগিয়ে অ্যাকাউন্ট চালুর সুযোগ থাকায় হোয়াটসঅ্যাপে পাসওয়ার্ড ব্যবহারের প্রয়োজন হয় না। ফলে বিভিন্ন কৌশলে অন্য স্মার্টফোন বা কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্টে প্রবেশ করে তাদের ব্যক্তিগত তথ্য চুরি করেন হ্যাকাররা। আর তাই ব্যবহারকারীদের নিরাপদ রাখতে নতুন এ নিরাপত্তা সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

Also Read: হোয়াটসঅ্যাপের ‘ডিলিট ফর এভরিওয়ান’ সুবিধার সময় বাড়ছে

ব্যবহারকারীদের নিরাপদ রাখতে বর্তমানে দুই স্তরের নিরাপত্তা সুবিধা রয়েছে হোয়াটসঅ্যাপে। এরপরও বিভিন্ন কৌশলে ব্যবহারকারীদের অ্যাকাউন্টের তথ্য চুরি করে থাকেন হ্যাকাররা।

Also Read: হোয়াটসঅ্যাপ গ্রুপে নতুন সুবিধা আসছে

উল্লেখ্য, একসঙ্গে একাধিক যন্ত্রে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। আর এই সুবিধা কাজে লাগিয়ে অন্য ব্যবহারকারীদের অ্যাকাউন্টে প্রবেশ করে তথ্য চুরির চেষ্টা করে থাকেন হ্যাকাররা।