Thank you for trying Sticky AMP!!

গাজার দক্ষিণাঞ্চলে পানি ছেড়েছে ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

ইসরায়েলি বোমায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বাড়িঘর। হতাহত হয়েছেন বহু স্বজন। উদ্বেগ আর আতঙ্ককে সঙ্গী করে এলাকা ছেড়ে পালাচ্ছেন ফিলিস্তিনি নারী ও শিশুরা। কোথায় যাবেন, ঠিকানা জানা নেই। ১১ অক্টোবর, গাজা সিটিতে

ইসরায়েল ফিলিস্তিনের গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে পানি ছেড়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেইক সুলিভান। তিনি মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন, ইসরায়েলি কর্মকর্তারা তাঁকে অবহিত করেছেন যে গাজার দক্ষিণাঞ্চলের পানির পাইপগুলো আবার সচল করা হয়েছে।

ইসরায়েলি কর্মকর্তারা শেষ মুহূর্তে তাঁকে এ বিষয়ে অবহিত করেছেন বলে জানিয়েছেন জেইক সুলিভান।

Also Read: মর্গে জায়গা নেই, ফিলিস্তিনিদের লাশ রাখা হচ্ছে আইসক্রিমের ফ্রিজারে

গাজার শাসকগোষ্ঠী হামাস সদস্যরা গত শনিবার ইসরায়েলে রকেট নিক্ষেপের পাশাপাশি দেশটির ভূখণ্ডে ঢুকে ব্যাপক হত্যাকাণ্ড চালান। তাঁদের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা এরই মধ্যে ১ হাজার ৪০০ ছাড়িয়েছে।

হামাসের হামলার প্রতিবাদে শনিবারই গাজায় বোমাবর্ষণ শুরু করে ইসরায়েল। তাদের টানা ৯ দিনের বোমা হামলায় ২ হাজার ৩০০ শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন।
হামাস হামলা চালানোর পরপরই গাজায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয় ইসরায়েল। পরে সোমবার গাজা সম্পূর্ণ অবরুদ্ধ করার ঘোষণা দিয়ে সেখানে পানি, খাবার ও গ্যাস সরবরাহও বন্ধ করে দেয়।

Also Read: ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের সর্বশেষ

হামাসের সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এখন গাজায় স্থল অভিযানের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। বেসামরিক নাগরিকদের নিরাপত্তার কথা ভেবে অভিযানের আগে গত দুই দিন গাজার উত্তরাঞ্চলের ১১ লাখ বাসিন্দাকে উপত্যকাটির দক্ষিণ দিকে সরে যেতে বলে ইসরায়েল। তাদের ওই নির্দেশের পর বহু মানুষ গাজার দক্ষিণ দিকে সরেছে। জাতিসংঘের তথ্য মতে, ইতিমধ্যে গাজায় প্রায় ১০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। এখন গাজার দক্ষিণাঞ্চলে পানি সরবরাহ শুরু করার কথা জানাল ইসরায়েল।

Also Read: গাজা সীমান্তে শত শত ট্যাংক মোতায়েন ইসরায়েলের