Thank you for trying Sticky AMP!!

স্কুল শেষে বোনের সঙ্গে বাড়ি ফিরছিল শিশুটি, পথে বাস কেড়ে নিল প্রাণ

সড়ক দুর্ঘটনা

কুমিল্লার তিতাস যাত্রীবাহী বাসের ধাক্কায় তানজিনা আক্তার (৬) নামের এক শিশুশিক্ষার্থী নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার তেঘুরিয়াপাড়া এলাকায় ঢাকা-গৌরীপুর-হোমনা সড়কে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বাসের চালক ও চালকের সহকারী পালিয়ে গেছেন। তবে স্থানীয় লোকজন ওই বাসটিসহ একই পরিবহনের ১০টি বাস আটক করে।

নিহত তানজিনা আক্তার তেঘুরিয়াপাড়া গ্রামের বাসিন্দা শফিকুল ইসলামের মেয়ে। সে বাতাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুশ্রেণির শিক্ষার্থী ছিল।

মেয়ের এমন মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না শফিকুল ইসলাম। আহাজারি করে তিনি বলেন, তাঁর দুই মেয়ে এক ছেলের মধ্যে তানজিনা সবার ছোট। দ্রুতগামী বাসটি তাঁর মেয়েকে রাস্তা পারের সময় ধাক্কা দিয়ে প্রাণ কেড়ে নিল। এ শোক তিনি কীভাবে সইবেন।

নিহত শিশু তানজিনা মাথায় গুরুতর আঘাত পেয়েছে। পুরো শরীরেই আঘাতের চিহ্ন রয়েছে।

পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিদ্যালয় ছুটির পর তানজিনা তার বড় বোন তানিয়া আক্তারের সঙ্গে বাড়ি ফিরছিল। দুপুর ১২টার দিকে কুমিল্লা থেকে হোমনাগামী একতা পরিবহনের একটি দ্রুতগামী বাস তানজিনাকে ধাক্কা দেয়। স্থানীয় লোকজন এগিয়ে এসে দ্রুত শিশুটিকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা একতা পরিবহনের কুমিল্লা ও হোমনাগামী কমপক্ষে ১০টি বাস আটক করেন। প্রায় আধঘণ্টা পর থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে এবং আটক বাসগুলো ছেড়ে দেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিতাস উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক সরফরাজ হোসেন খান বলেন, নিহত শিশু তানজিনা মাথায় গুরুতর আঘাত পেয়েছে। ডান হাঁটুর নিচের অংশের দুটি হাড় ভেঙে নড়বড়ে হয়ে গেছে। তা ছাড়া পুরো শরীরেই আঘাতের চিহ্ন রয়েছে।

বাতাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আক্তার হোসেন বলেন, দ্রুতগামী বাসটি তাঁদের শিশুশিক্ষার্থী তানজিনার প্রাণ কেড়ে নিল। তাঁরা বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তানজিনার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছেন।

তিতাস থানার ওসি কাঞ্চন কুমার দাস ঘটনাটি নিশ্চিত করে জানান, নিহত স্কুলছাত্রী তানজিনার লাশ তিতাস স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিকেল সোয়া চারটায় থানায় পৌঁছে। লাশটি ময়নাতদন্ত ছাড়াই স্বজনেরা বাড়ি নিয়ে যাওয়ার আবেদন করেছেন।