Thank you for trying Sticky AMP!!

পটুয়াখালীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

পটুয়াখালীতে একসঙ্গে জন্ম নেওয়া চার নবজাতক

পটুয়াখালীতে সানজিদা সুলতানা (২৫) নামের এক গৃহবধূ একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন। তাদের মধ্যে একটি ছেলে ও তিনটি মেয়েশিশু। গতকাল বুধবার রাতে শহরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে এই চার নবজাতকের জন্ম হয়। পটুয়াখালী মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ও সার্জন জাকিয়া সুলতানা এ অস্ত্রোপচার করেন।

সানজিদা সুলতানা পটুয়াখালী শহরের ৩ নম্বর ওয়ার্ডের শান্তিবাগ এলাকার বাসিন্দা মাজাহারুল ইসলামের স্ত্রী। গতকাল বিকেলে তাঁর প্রসবব্যথা উঠলে হাসপাতালে ভর্তি করানো হয়।

Also Read: বরিশালে একসঙ্গে চার সন্তানের জন্ম

চিকিৎসক জাকিয়া সুলতানা বলেন, ‘আমার তত্ত্বাবধানে চার শিশুর জন্ম হওয়ায় আমি খুবই খুশি। রোগীর ডায়াবেটিস, থাইরয়েড ও উচ্চ রক্তচাপ থাকায় কিছু জটিলতা তৈরি হয়। তাই ওই নারীর অস্ত্রোপচারের মাধ্যমে প্রসব করানো হয়েছে। বুধবার রাত সোয়া ৯টা থেকে ১১টা পর্যন্ত অস্ত্রোপচার চলে। তাঁর এক ছেলে ও তিন মেয়ে হয়েছে। দুটি শিশুর ওজন হয়েছে ১ দশমিক ৯ কেজি, একটির ১ দশমিক ৮ কেজি এবং অপরটির ১ দশমিক ৬ কেজি। শিশুদের মা ও দুই মেয়ে নবজাতক সুস্থ আছে। ছেলে নবজাতকটি ও একটি মেয়ে নবজাতকের ঝুঁকি বিবেচনা করে বিশেষায়িত নবজাতক পরিচর্যা কেন্দ্রে (স্ক্যানু) পাঠানো হয়েছে।’

Also Read: চুয়াডাঙ্গায় স্বাভাবিক প্রসবে একসঙ্গে চার শিশুর জন্ম, পরে এক নবজাতকের মৃত্যু

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (শিশু বিভাগ) মো. অহিদুজ্জামান শামিম প্রথম আলোকে বলেন, দুটি নবজাতককে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের শেখ রাসেল স্ক্যানুতে পর্যবেক্ষণে রাখা রয়েছে এবং তারা ভালো আছে।

Also Read: স্বাভাবিক প্রসবে একসঙ্গে তিন নবজাতক জন্ম দিলেন এক নারী

একসঙ্গে চার সন্তানের মা হয়ে খুশি সানজিদা। তিনি তাঁর সন্তানদের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। সানজিদা সুলতানার স্বামী মাজাহারুল ইসলাম জানান, ‘দীর্ঘদিন পর আল্লাহর রহমত হয়েছে আমাদের ওপর। একসঙ্গে চারটি সন্তান দিয়েছেন। আমি খুব খুশি।’