Thank you for trying Sticky AMP!!

বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তিসহ সাত দফা দাবি

বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার বিচারের দাবিতে সিলেট বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন। বুধবার সিলেট নগরের শেখঘাট এলাকায়

কক্সবাজারের উখিয়া বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার, সর্বোচ্চ শাস্তিসহ সাত দফা দাবিতে সিলেটে মানববন্ধন হয়েছে। সিলেট বন বিভাগের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা এ আয়োজন করেন।

Also Read: পাহাড় কাটা বন্ধে অভিযানে যাওয়া বন কর্মকর্তাকে ডাম্পার চাপায় খুন

সিলেট নগরের শেখঘাট এলাকার বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের সামনে আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সাত দফা দাবি তুলে ধরেন বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। তাঁদের দাবিগুলোর মধ্যে রয়েছে—দ্রুত সময়ের মধ্যে অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা; সাজ্জাদুজ্জামানের পরিবারকে সরকারিভাবে আর্থিক সহযোগিতা ও তাঁর স্ত্রীর চাকরির ব্যবস্থা করা; বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তার জন্য আধুনিক আগ্নেয়াস্ত্র প্রদান; বন বিভাগের ঝুঁকি ভাতা প্রদান; বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের রেশনিং সুবিধা প্রদান; বন বিভাগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা প্রদান এবং বন বিভাগের প্রতিটি বিটে জনবল বৃদ্ধি করা।

Also Read: বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের হত্যাকারীদের বিচার চায় পরিবার

কক্সবাজারের উখিয়ায় ডাম্পার চাপায় খুন হওয়া বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান

মানববন্ধন কর্মসূচিতে সিলেট বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ূন কবীরের সভাপতিত্বে ও ডিপ্লোমা বনবিদ পরিষদ সিলেট আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিনের সঞ্চালনায় কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সহকারী বন সংরক্ষক নাজমুল আলম, তারেক রহমান প্রমুখ।

বক্তারা বলেন, বন বিভাগের কর্মীরা ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেন। এতে প্রায়ই হামলার শিকার হতে হয়। সাজ্জাদুজ্জামান তাঁর দায়িত্ব পালনকালে পরিকল্পিতভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। ডাম্পার দিয়ে নির্মমভাবে চাপা দিয়ে তাঁকে খুন করা হয়েছে। এমনভাবে যাতে আর কাউকে প্রাণ হারাতে না হয়, এ জন্য আইনের আওতায় খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। এর আগে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান বক্তারা।

Also Read: বনবিট কর্মকর্তার মাথার ওপর ট্রাকের চাকা তুলে দিয়ে মৃত্যু নিশ্চিত করা হয়

কক্সবাজারের উখিয়া হরিণমারা এলাকায় গত শনিবার দিবাগত রাতে বন রক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের চাপায় খুন হন সাজ্জাদুজ্জামান। এ ঘটনায় ১০ জনকে আসামি করে মামলা হয়েছে।

Also Read: বিট কর্মকর্তাকে হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন