Thank you for trying Sticky AMP!!

মামলা

লিবিয়ায় নির্যাতন করার ভিডিও পাঠিয়ে মুক্তিপণ দাবি: মানব পাচার আইনে মামলা

লিবিয়ায় হাত-পা বেঁধে ও মুখে কাপড় গুঁজে বাংলাদেশি কয়েকজন যুবককে নির্যাতন করে সেই ভিডিও পাঠিয়ে ১০ লাখ টাকা করে মুক্তিপণ দাবির ঘটনায় মামলা হয়েছে।
লিবিয়ায় নির্যাতনের শিকার শামীম হোসেনের বাবা আফজাল হোসেন বাদী হয়ে মানব পাচার আইনে জয়পুরহাটের আক্কেলপুর থানায় মামলা করেছেন। গতকাল সোমবার তিনি মামলাটি করেন। আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নয়ন হোসেন আজ মঙ্গলবার সকালে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

নির্যাতনের শিকার বাংলাদেশি দুই যুবকের স্বজনদের অভিযোগ, এই চক্রের মূল হোতা মিজানুর রহমান। তাঁর সঙ্গে লিবিয়ায় থাকা আরও চার-পাঁচজন বাংলাদেশি এ কাজে যুক্ত। দেশে থেকে মিজানুর রহমানকে তাঁর স্ত্রী ও ছোট ভাই এ কাজে সহায়তা করেন।

মামলায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তেমারিয়া গ্রামের মিজানুর রহমান, তাঁর স্ত্রী রোজিনা ও ছোট ভাই শাহিনুর রহমানকে আসামি করা হয়েছে। পুলিশ এ মামলার আসামিদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি। মামলার এজাহারে লিবিয়ায় থাকা মিজানুরের বিরুদ্ধে শামীমকে আটকে রেখে নির্যাতন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগ করা হয়।

শামীমের বাবা আফজাল হোসেন বলেন, ‘ছেলের সঙ্গে যোগাযোগ হয়নি। ছেলে কেমন আছে, জানি না। আমরা সবাই ছেলের চিন্তায় ভেঙে পড়েছি। এসব ঘটনার পেছনে আছে মিজানুর রহমান। লিবিয়ায় ১০-১২ জনকে নির্যাতন করা হয়েছে। তাদের সবাইকে মিজানুর ভালো বেতন ও কর্মঘণ্টার কথা বলে নিয়ে গিয়েছিল।’