Thank you for trying Sticky AMP!!

সিলেটে বৃষ্টির তীব্রতা কাল কিছু কমতে পারে

আবহাওয়া অধিদপ্তর

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয়। এখন এটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আর এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় দেশের সর্বত্র বৃষ্টি হবে। তবে তীব্র বন্যায় আক্রান্ত সিলেট বিভাগে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির তীব্রতা কমতে পারে। আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।
আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক প্রথম আলোকে বলেন, সারা দেশেই আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি হবে। কোথাও কোথাও হবে অতি ভারী বৃষ্টি। তবে সিলেট অঞ্চলে কাল সোমবার বৃষ্টির তীব্রতা কিছুটা কমতে পারে। এ সময় উজানের বৃষ্টিও কমতে পারে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়, এর পরিমাণ ছিল ৩০৪ মিলিমিটার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিরাজগঞ্জের তাড়াশে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামের সীতাকুণ্ডে ছিল সর্বনিম্ন তাপমাত্রা—২২ ডিগ্রি সেলসিয়াস।

এ সম্পর্কিত আরও পড়ুন:

বৃষ্টি আর পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সিলেট নগরের প্রায় সব এলাকা পানিতে তলিয়ে গেছে। গতকাল বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত নগরের নতুন ২৫টি এলাকা প্লাবিত হয়েছে। দেড় ঘণ্টার ব্যবধানে এসব এলাকায় হাঁটুপানি দেখা দিয়েছে। আগে থেকে প্লাবিত এলাকাগুলোতে পানি উঠেছে কোমর থেকে গলাসমান।