Thank you for trying Sticky AMP!!

একাদশ শ্রেণির ক্লাস শুরু আজ

শিক্ষার্থী

২০২৩-২৪ শিক্ষাবর্ষে উচ্চমাধ্যমিক স্তরে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে আজ রোববার। আজ কলেজে কলেজে ওরিয়েন্টশন কার্যক্রমের উদ্বোধনের মাধ্যমে শ্রেণি কার্যক্রমের অনুষ্ঠানিকতা শুরু হবে। এর আগে গত বৃহস্পতিবার কলেজে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। তিন ধাপে আবেদনপ্রক্রিয়া শেষে ভর্তি শুরু হয়েছে গত ২৬ সেপ্টেম্বর।

তিন ধাপে আবেদন করেও কলেজ না-পাওয়া শিক্ষার্থীদের আবার আবেদনের সুযোগ দিচ্ছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। এটি চতুর্থ (সর্বশেষ) ধাপ বলছে কমিটি। এ ধাপে শিক্ষার্থীরা আজ রোববার (৮ অক্টোবর) ও আগামীকাল সোমবার (৯ অক্টোবর) সকাল ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত ভর্তির জন্য আবেদন করতে পারবে।

Also Read: মাধ্যমিক বিদ্যালয়ে আগামী বছরও লটারিতে ভর্তি

গত বৃহস্পতিবার আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকারের সই করা ‘জরুরি বিজ্ঞপ্তিতে’ এসব তথ্য জানানো হয়। আন্তশিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয় ১২ লাখ ৯০ হাজার শিক্ষার্থী।

উল্লেখ্য, গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ১১টি শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪১ হাজার ৪৫০ জন। এর মধ্যে পাস করেছে ১৬ লাখ ৪১ হাজার ১৪০ জন। তাদের মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন।

Also Read: নেদারল্যান্ডসে পড়তে যাওয়ার ৫ কারণ

Also Read: রসায়নে ফেল করেছিলেন, সে বিষয়েই বাওয়েন্ডি পেলেন নোবেল