Thank you for trying Sticky AMP!!

প্রিমিয়ার লিগে আজ ২৮তম গোল করেছেন হলান্ড

হলান্ডের পেনাল্টি গোলে ৩ পয়েন্টের জয় ম্যানচেস্টার সিটির

ক্রিস্টাল প্যালেস ০ : ১ ম্যানচেস্টার সিটি

প্রথমার্ধে গোল না করতে পারলেও ম্যানচেস্টার সিটি ডাগআউটে খুব একটা দুশ্চিন্তার ছাপ ছিল না। সিটির জন্য ক্রিস্টাল প্যালেস ম্যাচ মানেই যে প্রথম ৪৫ মিনিটে গোল না হওয়া! সর্বশেষ চার ম্যাচ আর শেষ নয় গোলের ’টাইমিং’ই দিচ্ছিল ভরসা।

সেই ধারা মেনে আজ সেলহার্স্ট পার্ক স্টেডিয়ামেও দেখা গেল একই ঘটনা। দ্বিতীয়ার্ধে গোল পেল ম্যানচেস্টার সিটি। পেনাল্টিতে দেওয়া আর্লিং হলান্ডের গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে পেপ গার্দিওলার দল।

এ জয়ে ২৭ ম্যাচ শেষে সিটির পয়েন্ট দাঁড়িয়েছে ৬১। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। টানা দশ ম্যাচ জয় না পাওয়া ক্রিস্টাল ২৬ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে।

Also Read: হাস্যকর পেনাল্টি মিস সালাহর, লিভারপুলকে মাটিতে নামাল বোর্নমাউথ

গত সপ্তাহের নিউক্যাসলের বিপক্ষে ২-০ জয়ের ম্যাচ থেকে দুটি পরিবর্তন আনেন সিটি কোচ। কাইল ওয়াকারের জায়গায় জন স্টোনস আর কেভিন ডি ব্রুইনার জায়গায় নামেন বের্নার্দো সিলভা।

গোলের পর সিটি খেলোয়াড়দের উদ্‌যাপন

ম্যাচের প্রথম মিনিট থেকে আক্রমণাত্মক ফুটবলের আভাষ ছিল সিটির খেলায়। তৃতীয় মিনিটে রদ্রি আর চতুর্থ মিনিটে জ্যাক গ্রিলিশের শট ছিল গোলের সম্ভাবনা জাগানো। একটি আটকে দেন প্যালেস গোলরক্ষক, অপরটি পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

Also Read: দুই ব্রাজিলিয়ানের গোলে পিছিয়ে পড়েও জয় রিয়ালের

সিটির আগ্রাসী ভাব দেখে রক্ষণে মনোযোগ বাড়ায় প্যালেস। ধীরে ধীরে বলও বেশি সময় দখলে রাখা শুরু করে প্যাট্রিক ভিয়েরার দলটি। ম্যানচেস্টার সিটি বলার মতো পরবর্তী আক্রমণটি করে ২৮তম মিনিটে। গোলমুখে বাড়ানো নাথান একের পাস অবিশ্বাস্যভাবে ক্রসবারের ওপর দিয়ে মারেন হলান্ড। খানিক পর তাঁর একটি শট গোললাইনে প্রতিহত হয়।

ম্যাচ শেষে হলান্ডকে নিয়ে হাস্যোজ্জ্বল সিটি কোচ গার্দিওলা

বিরতির পরও গোছালো আক্রমণ করতে পারছিল না সিটি। হুলিয়ান আলভারেজ, রদ্রিরা খেই হারিয়েছেন প্যালেস গোলমুখে। শেষ পর্যন্ত অচলাবস্থা ভাঙে ৭৮তম মিনিটে। ইকাই গুনদোয়ান ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি।

শট নিতে গিয়ে তেড়েফুড়ে দৌড় শুরু করে গোলরক্ষককে বিভ্রান্ত করে আলতো শটে বল জালে জড়িয়ে দেন হলান্ড। এবারের প্রিমিয়িার লিগে এটি তাঁর ২৮তম গোল, সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪তম।

Also Read: চ্যাম্পিয়নস লিগে তারকা হওয়ার এই তো সুযোগ

শেষ পর্যন্ত এই এক গোল ধরে রেখে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার দল।

সিটির পরের ম্যাচ চ্যাম্পিয়নস লিগে। মঙ্গলবার শেষ ষোলোর দ্বিতীয় লেগে লাইপজিগের মুখোমুখি হবে ইংলিশ ক্লাবটি। প্রথম লেগ ১-১ সমতায় শেষ হয়েছিল।

Also Read: নেইমারের অস্ত্রোপচার ‘ভালোভাবে’ সম্পন্ন হয়েছে