ট্যাগ

দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া

যুদ্ধ থামিয়ে চীনের সঙ্গে কাজ করতে চায় দক্ষিণ কোরিয়া

কোরীয় উপদ্বীপে শান্তি স্থাপন করতে চাইছে দক্ষিণ কোরিয়া। তাই চীনের সঙ্গে লড়াই থামিয়ে একসঙ্গে কাজ করতে চায় দেশটি। চীনেরও চাওয়া একই। গতকাল বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন বলেছেন, লড়াই ...

যুদ্ধ থামিয়ে চীনের সঙ্গে কাজ করতে চায় দক্ষিণ কোরিয়া

অনলাইনে যৌন অপরাধ, ৪০ বছরের দণ্ড

অনলাইনে যৌন অপরাধের দায়ে দক্ষিণ কোরিয়ায় একজনকে ৪০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। আজ বৃহস্পতিবার এ রায় দেওয়া হয় বলে বার্তা সংস্থা ইয়োনহাপ জানায়। দণ্ডিত ব্যক্তির নাম চো জু–বিন (২৪)।

পুলিশ স্টেশন থেকে আদালতে নেওয়ার পথে চো জু-বিন

এশিয়ার মিত্রদের সঙ্গে সম্পর্ক জোরদার করবেন বাইডেন

দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও জাপানের নেতাদের সঙ্গে বৃহস্পতিবার ফোনালাপ করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। আলাপে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শাসনামলে এশীয় মিত্রদেশগুলোর সঙ্গে ...

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন

প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যে ঘেরা জেজু দ্বীপ

পৃথিবীর সাতটি আশ্চর্যের মধ্যে জেজু দ্বীপ একটি। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমিখ্যাত এই দ্বীপ ‘জেজু আইল্যান্ড’ মানে জেজু দ্বীপ।

জেজু দ্বীপের জিওংবং জলপ্রপাত—সাগরের গাঘেঁষা পাহাড় থেকে পানি গড়িয়ে পড়ছে সরাসরি সাগরে।

মতামত

এক কোরিয়ার জন্য অপেক্ষা আর কত দিন?

কোরীয় জনগণের দুর্ভাগ্য হচ্ছে, দুই কোরিয়া এক হবে কি হবে না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া ও তা বাস্তবায়ন শুধু তাদের ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর করছে না।

এক কোরিয়ার জন্য অপেক্ষা আর কত দিন?

ক্ষমা চাওয়ার পরে এবার হুঁশিয়ারি উত্তর কোরিয়ার

নিজেদের জলসীমায় দক্ষিণ কোরিয়ার জাহাজ ঢোকা বন্ধ করতে আজ রোববার হুঁশিয়ারি দিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়া সাফ জানিয়েছে, গুলিতে নিহত দক্ষিণ কোরিয়ার কর্মকর্তার মরদেহ খুঁজে বের করতে তারা নিজেরাই তল্লাশি ...

 ক্ষমা চাওয়ার পরে এবার হুঁশিয়ারি উত্তর কোরিয়ার

ক্ষমা চাইলেন কিম

দক্ষিণ কোরিয়ার এক ব্যক্তিকে গুলি করে হত্যার ঘটনায় ক্ষমা প্রার্থনা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং–উন। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনকে এ ধরনের ‘লজ্জাজনক ঘটনা’ আর ঘটবে না বলে জানিয়েছেন উন।

ক্ষমা চাইলেন কিম

একটি বর্ণিল বেগুনি দ্বীপের গল্প

পার্পল আইল্যান্ড বা বেগুনি দ্বীপ দক্ষিণ কোরিয়ার একটি নতুন পর্যটনকেন্দ্র। দেশটির সরকার এই পর্যটন কেন্দ্রটিকে জনপ্রিয় করতে অনেক কাজ করছে।

দক্ষিণ কোরিয়ার বেগুনি দ্বীপের সব স্থাপনার রং বেগুনি

করোনা সংক্রমণে দক্ষিণ কোরিয়ার স্কুল আবার বন্ধ

গত দুই সপ্তাহ সিউলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২০০ কর্মী ও শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর দক্ষিণ কোরিয়া সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

সিউলের সব স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধ করা হয়েছে।

কে–পপ

বাংলাদেশের বিটিএসের ভক্তরা বসে নেই

অন্য দেশের মতো বাংলাদেশেও রয়েছেন বিটিএসের ভক্ত। তাঁরাও বসে নেই। বাংলাদেশের কে-পপ গানের ভক্তরা বিশ্বের অন্য দেশের ভক্তদলের মতো তৎপর।

ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে সহায়তা দেওয়ার জন্য কোরীয় গানের দল বিটিএস ১০ লাখ ডলার অনুদান দেয়
আরও