Thank you for trying Sticky AMP!!

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো: বয়স যাঁর কাছে স্রেফ সংখ্যা

সৌদি প্রো লিগে গতকাল রাতে আবহার বিপক্ষে ৮-০ গোলে জিতেছে আল নাসর। এ ম্যাচে ৪২ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেন আল নাসরের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এ নিয়ে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন তিনি। দুটি গোলও বানিয়েছেন। সব মিলিয়ে দারুণ খেলেন ৩৯ বছর বয়সী রোনালদো। দুর্দান্ত পারফরম্যান্স করায় রোনালদোর পরিসংখ্যানেও বেশ কিছু পরিবর্তন এসেছে। আসুন সেগুলো জেনে নিই—

Also Read: কারাগারে যেমন কাটছে রবিনিওর জীবন, পাচ্ছেন ফুটবল মাঠ ও সবজির বাগানও

৮৮৫
পেশাদার ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলসংখ্যা। ৮২৬ গোল নিয়ে এ তালিকায় দ্বিতীয় লিওনেল মেসি। পেশাদার ফুটবলে রোনালদোর গোলসংখ্যাই সর্বোচ্চ।
৬৫
ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ারে মোট হ্যাটট্রিকসংখ্যা। এর মধ্যে ৩০টি হ্যাটট্রিক করেছেন বয়স ত্রিশ ছোঁয়ার আগে। ত্রিশ পার করে করেছেন আরও ৩৫টি হ্যাটট্রিক। অর্থাৎ বয়স বাড়ার সঙ্গে সঙ্গে রোনালদোও যেন আরও ক্ষুরধার হচ্ছেন! রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী মেসির ক্যারিয়ারে হ্যাটট্রিকসংখ্যা ৫৭টি। রোনালদো ৫৫টি হ্যাটট্রিক করেছেন ক্লাব ফুটবলে, বাকি ১০টি হ্যাটট্রিক পর্তুগালের জার্সিতে। ক্লাব ফুটবলে মেসির হ্যাটট্রিকসংখ্যা ৪৮টি। ৯টি হ্যাটট্রিক করেছেন আর্জেন্টিনার জার্সিতে।
৩৯ বছর বয়সেও গোলের নেশায় পেয়েছে রোনালদোকে
৬৩
পেশাদার ক্যারিয়ারে ফ্রি কিক থেকে রোনালদোর গোলসংখ্যা। ফ্রি কিকে তাঁর চেয়ে বেশি গোল মেসির—৬৫। ক্লাব ফুটবলে ফ্রি কিকে ৫২ গোল করেছেন রোনালদো। ক্লাব ফুটবলে ফ্রি কিকে মেসির গোলসংখ্যা ৫৪। নিজ নিজ দেশের হয়ে মেসি ও রোনালদো ফ্রি কিক থেকে সমান ১১ গোল করেছেন। এ নিয়ে চতুর্থবারের মতো এক ম্যাচে ফ্রি কিক থেকে জোড়া গোল করলেন রোনালদো।

Also Read: আলোনসো: রিয়াল, বায়ার্ন ও লিভারপুলকে ফিরিয়ে দেওয়ার সাহস দেখিয়েছেন যিনি

বক্সের বাইরে থেকে নেওয়া শটে এই প্রথম হ্যাটট্রিক করলেন রোনালদো। অর্থাৎ তিনটি গোলই করেছেন বক্সের বাইরে থেকে নেওয়া শটে।
এ নিয়ে সপ্তমবার টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করলেন রোনালদো। কোনো ম্যাচের প্রথমার্ধে তাঁর হ্যাটট্রিক তুলে নেওয়ারও এটি সপ্তম নজির।
সৌদি আরবে সময়টা উপভোগ করছেন রোনালদো
১২
ক্রিস্টিয়ানো রোনালদো ১২টি ভিন্ন পঞ্জিকাবর্ষে একাধিক হ্যাটট্রিক করলেন। এর মধ্যে ২০১১ সালে সর্বোচ্চ ৯টি হ্যাটট্রিক করেছেন।
১৫
সর্বশেষ ১৫টি পঞ্জিকাবর্ষের প্রতিটিতেই হ্যাটট্রিক করেছেন রোনালদো।
১৮.৭
২২ বছরের ক্যারিয়ারে গড়ে ১৮.৭ ম্যাচে একটি হ্যাটট্রিক করেছেন রোনালদো। মেসি প্রতি ১৮.৫ ম্যাচে একটি করে হ্যাটট্রিক করেছেন।

Also Read: সবচেয়ে দামি স্কোয়াড ম্যানচেস্টার সিটির, রিয়াল তৃতীয়