Thank you for trying Sticky AMP!!

বেনজেমা

রিয়াল ছেড়ে কি জুভেন্টাসে যাবেন বেনজেমা?

ঘুরে দাঁড়ানোর অনন্য গল্প লিখে গত মৌসুমে দারুণ এক সাফল্যগাথা লিখেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা জেতায় অবদান রেখে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ব্যালন ডি’অর পুরস্কার। চলতি মৌসুমে অবশ্য চোটে পড়ে বেশির ভাগ সময় মাঠের বাইরে থাকতে হয়েছে বেনজেমাকে। ‘অপয়া’ চোট তাঁকে খেলতে দেয়নি বিশ্বকাপেও। ফ্রান্সের টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনালটা টিভিতেই উপভোগ করতে হয়েছে বেনজেমাকে।

Also Read: হলান্ড–এমবাপ্পেকে দামে পেছনে ফেলেছেন এই ১৯ বছর বয়সী

বিশ্বকাপ বিরতির পর রিয়ালের জার্সিতে অবশ্য দারুণভাবে ফিরেছেন বেনজেমা। লা লিগায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে করেছেন জোড়া গোল। রিয়াল সমর্থকেরা যখন বেনজেমাকে স্বরূপে দেখার অপেক্ষায়, তখনই শোনা যাচ্ছে ধাক্কা দেওয়ার মতো খবর। গ্রীষ্মের দলবদলেই নাকি ‘লস ব্লাঙ্কোস’ শিবির ছাড়তে পারেন বেনজেমা।

তাঁর নতুন গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে মৌসুমের শুরু থেকে ধুঁকতে থাকা ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের কথা। রিয়াল ছেড়ে বেনজেমার জুভেন্টাসে যাওয়ার খবর যদি সত্যি হয়, তবে তা আগামী দলবদলে বড় খবরই হতে যাচ্ছে।

এ মৌসুম শেষেই রিয়ালের সঙ্গে বেনজেমার চুক্তি শেষ হবে

এ মৌসুম শেষেই রিয়ালের সঙ্গে বেনজেমার চুক্তি শেষ হবে। যদি শেষ পর্যন্ত চুক্তি নবায়ন না হয়, তাহলে ফ্রি ট্রান্সফারেই জুভেন্টাস তাঁকে দলে বেড়াতে পারবে। তবে আরেকটি খবরও একই সঙ্গে শোনা যাচ্ছে, মাদ্রিদ ছেড়ে বেনজেমার তুরিনে যাওয়া নাকি একটি শর্তের ওপর নির্ভর করছে। সেই শর্তটি হচ্ছে, সাবেক রিয়াল কোচ জিনেদিন জিদানকে জুভেন্টাসের কোচ হয়ে আসতে হবে। বেনজেমা নাকি জিদানের অধীন খেলতে মুখিয়ে আছেন।

Also Read: ইংল্যান্ডের ক্লাবে ডেভিড বেকহামের ছেলে

এর আগে বিশ্বকাপের পর একরকম অভিমান নিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন বেনজেমা। এরপর শোনা গিয়েছিল, জিদান যদি ফ্রান্সের দায়িত্ব নেন, তাহলে অবসর ভেঙে ফিরতে পারেন বেনজেমাও। তবে দিদিয়ের দেশম চুক্তি নবায়ন করায় ফ্রান্সের কোচ যে আপাতত জিদান হচ্ছেন না তা নিশ্চিত। আর এখন জিদান যদি জুভেন্টাসে যান, এই স্ট্রাইকারের গন্তব্যও ঘুরে যেতে পারে সেদিকে। শেষ পর্যন্ত অবশ্য কী ঘটবে, তা জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।